Success

 সাকসেস 





সাকসেস হওয়ার জন্য আপনাকে সুপারম্যান হতে হবেনা, স্পাইডারম্যান ও হতে হবেনা; শুধু জেন্টেলম্যান হলেই চলবে। আপনি যে মুহুর্তে পাবলিক ভার্সিটিতে পড়তে না পারার কারণে নিজেকে অযোগ্য ভেবে হাত পা গুটিয়ে বসে আছেন, সে মুহুর্তে কোনো এক মাল্টিন্যাশনাল কোম্পানিতে Head of HR হয়ে দামি ভার্সিটির নামী স্টুডেন্টদের সিভি দেখছেন আপনারই মত পাবলিক ভার্সিটিতে পড়তে না পারা কোনো এক গ্র‍্যাজুয়েট অফিসার। আপনি চাইলেই আপনার সার্টিকেকেট চেঞ্জ করতে পারবেন না, আপনি আপনার সিজিপিএ কিংবা ভার্সিটি কিছুই চেঞ্জ করতে পারবেন না। এক কথায় অতীতের কোনো কিছুই চেঞ্জ করার ক্ষমতা আপনার নেই। তবে ভবিষ্যৎ তো আপনারই হাতে। কেন সেটাকে ইউনিক করতে চাইছেন না?

আপনার বন্ধুটি আপনার চেয়ে বেশি যোগ্যতা অর্জন করেছিল বলেই আজ সে পাবলিক ভার্সিটি থেকে গ্র‍্যাজুয়েশন করেছে, কিন্তু আপনি পারেননি। আজ আপনি প্রাইভেট কিংবা ন্যাশনাল ভার্সিটি থেকে গ্র‍্যাজুয়েশন করে নিজেকে যদি তার চেয়ে বেশি যোগ্যতাসম্পন্ন করে তুলতে পারেন, তবে ক্যারিয়ার ফিল্ডে আপনি তার চেয়ে এগিয়ে থাকতেই পারেন। অতীত পাল্টানো যায়না, কিন্তু ভবিষ্যৎ তো আপনারই নিয়ন্ত্রণে। সেটাকেই চেঞ্জ করে দিন।
আজকে যিনি এসি রুমে বসে আপনার ভাইবা নিচ্ছেন, একদিন তিনিও আপনার মত ভাইবা ক্যান্ডিডেট ছিলেন। আজ যিনি বড় কোনো মাল্টিন্যাশনাল কোম্পানীতে আপনার সিভি দেখে আপনাকে রিজেক্ট করলেন, একদিন তিনিও অনেকবার অনেক কোম্পানীতে ক্যান্ডিডেট হিসেবে রিজেক্টেড হয়েছিলেন। আজ যিনি ভাইবা বোর্ডের চেয়ারম্যান, একদিন তিনিও আপনার মত চাকরিপ্রার্থী ছিলেন। ইতিহাস ফিরে ফিরে আসে। আজকে যারা নিয়োগকর্তা একদিন তারা ও আর থাকবেন না। ঐ জায়গায় একটা সময় গিয়ে আপনিই বসবেন। মাঝখানের সময়টুকু শুধুই ধৈর্য্যের। আপনি কতবার ব্যর্থ হয়েছেন সেটা কেউ জানতেও চাইবে না, শেষ পর্যন্ত আপনি কী হতে পেরেছেন সেটাই দেখবে সবাই। একজন এএসপি, ম্যাজিস্ট্রেট কিংবা ব্যাংকের পরিচালকের ভিজিটিং কার্ডের নামের নিচে শুধু তার পদবীটাই লেখা থাকবে, ব্যর্থতা নয়। 


পরিশেষে সবার মঙ্গল কামনা করছি। 

Comments

Post a Comment

Popular Posts